আজঃ শুক্র, ২৬ এপ্রিল ২০২৪

শীতের মৌসুমে শরীরের ব্যথা উপশম করে যে চারটি খাবার

লিখেছেনঃ aruba পঠিত 198 বার
শীতের মৌসুমে শরীরের ব্যথা উপশম করে যে চারটি খাবার
শীতের মৌসুমে শরীরের ব্যথা উপশম করে যে চারটি খাবার


ঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে শরীরের ব্যথা উপশম করতে এই চারটি ঘরোয়া প্রতিকার অনুসরণ করুনঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে প্রায়শই আমাদের শরীরের ব্যথা হয়, হাঁটুর ব্যথা এবং কাঁধের ব্যথা। শরীরের ব্যথা থেকে মুক্তি দেওয়ার জন্য অ্যান্টি-অক্সিডেন্ট এবং প্রদাহ হ্রাসকারী খাবারগুলি ব্যবহার করা উচিত।

ঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে প্রায়শই আমাদের শরীরের ব্যথা হয়, হাঁটুর ব্যথা এবং কাঁধের ব্যথা। প্রায়শই আমরা শরীরের ব্যথায় সমস্যায় পড়ে থাকি। কাঁধ বা শরীরে ব্যথা বিভিন্ন কারণে হতে পারে। একটি হ'ল আমাদের ঘুমানোর ভুল স্টাইল, বা অফিসের কাজের জন্য ল্যাপটপটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা, বা আরও স্মার্টফোন ব্যবহার করা। কখনও কখনও আমাদের ব্যায়াম করার ভুল পদ্ধতিতেও শরীরের ব্যথা হতে পারে। এবং কারও কারও কাছে এই ব্যথা এতটাই বেড়ে যায় যে তারা উঠে বা বাঁকালেও অস্বস্তি বোধ করে। অ্যান্টি-অক্সিডেন্ট এবং প্রদাহ হ্রাসকারী খাবারগুলি শরীরের ব্যথা উপশম করতে ব্যবহার করা উচিত। তবে এরকম অনেক ঘরোয়া প্রতিকার রয়েছে। এগুলি গ্রহণ করে আপনি এই ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। সুতরাং আসুন আমরা আপনাকে একই ধরণের ব্যবস্থা সম্পর্কে বলি যা আপনার দেহের ব্যথা থেকে মুক্তি দিতে পারে। 

এই 4 টি ঘরোয়া প্রতিকার শরীরের ব্যথা উপশম করতে সহায়ক:
১. হলুদের দুধ:
রান্না থেকে শুরু করে ব্যথা ও প্রদাহ কমাতে হলুদ ব্যবহার করা হয়। হলুদ শরীরের ব্যথা উপশমের একটি দুর্দান্ত ঘরোয়া প্রতিকার। হলুদে অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। যা ব্যথা উপশম করতে সাহায্য করতে পারে। গরম দুধে হলুদ গুঁড়ো ব্যবহার করতে পারেন। এটি আপনার শরীরের ব্যথা এবং কাঁধের ব্যথা কমাতে সহায়তা করতে পারে।

২. ল্যাভেন্ডার:
এ জাতীয় উপাদান ল্যাভেন্ডারে পাওয়া যায়। যা ব্যথা এবং প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। ল্যাভেন্ডার তেলের ম্যাসেজ শরীরের ব্যথা কমাতে পারে। স্নানের সময় আপনি এটি ব্যবহার করতে পারেন।

স্বাস্থ্যঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে শরীরের ব্যথা উপশম করতে এই চারটি ঘরোয়া প্রতিকার অনুসরণ করুন
ঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে শরীরের ব্যথা উপশম করতে এই চারটি ঘরোয়া প্রতিকার অনুসরণ করুনঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে প্রায়শই আমাদের শরীরের ব্যথা হয়, হাঁটুর ব্যথা এবং কাঁধের ব্যথা। শরীরের ব্যথা থেকে মুক্তি দেওয়ার জন্য অ্যান্টি-অক্সিডেন্ট এবং প্রদাহ হ্রাসকারী খাবারগুলি ব্যবহার করা উচিত।আরাধনা সিং | আপডেট হয়েছে: 29 অক্টোবর, 2020 17:41 ISTট্যুইটারফেসবুকরেডডিট
ঘরোয়া প্রতিকার: এখানে দেহ এবং কাঁধে ব্যথা, কারণ, চিকিত্সা, স্বাস্থ্য 4 টি ঘরোয়া প্রতিকারঘরোয়া প্রতিকার: আমাদের ব্যায়াম করার ভুল পদ্ধতিতেও শরীরের ব্যথা হতে পারে।

হাইলাইটস
হলুদে অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে।শরীরের ব্যথা দূর করতে আদা চা খেতে পারেন।ম্যাগনেসিয়াম সালফেটের উপাদানগুলিতে লবণের সন্ধান পাওয়া যায়।

ঘরোয়া প্রতিকার: শীতের মৌসুমে প্রায়শই আমাদের শরীরের ব্যথা হয়, হাঁটুর ব্যথা এবং কাঁধের ব্যথা। প্রায়শই আমরা শরীরের ব্যথায় সমস্যায় পড়ে থাকি। কাঁধ বা শরীরে ব্যথা বিভিন্ন কারণে হতে পারে। একটি হ’ল আমাদের ঘুমানোর ভুল স্টাইল, বা অফিসের কাজের জন্য ল্যাপটপটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা, বা আরও স্মার্টফোন ব্যবহার করা। কখনও কখনও আমাদের ব্যায়াম করার ভুল পদ্ধতিতেও শরীরের ব্যথা হতে পারে। এবং কারও কারও কাছে এই ব্যথা এতটাই বেড়ে যায় যে তারা উঠে বা বাঁকালেও অস্বস্তি বোধ করে। অ্যান্টি-অক্সিডেন্ট এবং প্রদাহ হ্রাসকারী খাবারগুলি শরীরের ব্যথা উপশম করতে ব্যবহার করা উচিত। তবে এরকম অনেক ঘরোয়া প্রতিকার রয়েছে। এগুলি গ্রহণ করে আপনি এই ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। সুতরাং আসুন আমরা আপনাকে একই ধরণের ব্যবস্থা সম্পর্কে বলি যা আপনার দেহের ব্যথা থেকে মুক্তি দিতে পারে।

এই ৪ টি ঘরোয়া প্রতিকার শরীরের ব্যথা উপশম করতে সহায়ক:
১. হলুদের দুধ:
রান্না থেকে শুরু করে ব্যথা ও প্রদাহ কমাতে হলুদ ব্যবহার করা হয়। হলুদ শরীরের ব্যথা উপশমের একটি দুর্দান্ত ঘরোয়া প্রতিকার। হলুদে অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। যা ব্যথা উপশম করতে সাহায্য করতে পারে। গরম দুধে হলুদ গুঁড়ো ব্যবহার করতে পারেন। এটি আপনার শরীরের ব্যথা এবং কাঁধের ব্যথা কমাতে সহায়তা করতে পারে।

শীতের ডায়েটের টিপস: শীতের মৌসুমে রোগ প্রতিরোধ ক্ষমতা জোরদার করতে ডায়েটে যোগ দিন, এই সুস্বাদু চাটনি!

veasv5ro
হলুদে অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। যা ব্যথা উপশম করতে পারে

২. ল্যাভেন্ডার:
এ জাতীয় উপাদান ল্যাভেন্ডারে পাওয়া যায়। যা ব্যথা এবং প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। ল্যাভেন্ডার তেলের ম্যাসেজ শরীরের ব্যথা কমাতে পারে। স্নানের সময় আপনি এটি ব্যবহার করতে পারেন। ঘরোয়া প্রতিকার: আপনি যদি দুর্গন্ধে সমস্যায় পড়ে থাকেন তবে এই চারটি ঘরোয়া প্রতিকার অনুসরণ করুন!

৩. আদা:
আদাতে অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। যা ব্যথা এবং প্রদাহের জন্য উপকারী বলে বিবেচিত হয়। আদা শরীরের ব্যথা দূর করতে কার্যকর বলে মনে করা হয়। শরীরের ব্যথা দূর করতে আদা চা খেতে পারেন।

৪. লবণ:
ম্যাগনেসিয়াম সালফেটের উপাদানগুলিতে লবণের সন্ধান পাওয়া যায়। এটি বিশ্বাস করা হয় যে শরীরের বাইরের অংশে লবণ ব্যথা এবং প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। যে জায়গায় ফোলাভাব এবং ব্যথা রয়েছে সেখানে নুনের পানি ব্যবহার করলে ব্যথা এবং ফোলাভাব দূর হয়।

দাবি অস্বীকার: এই সামগ্রীটি পরামর্শ সহ সাধারণ তথ্য সরবরাহ করে। এটি কোনও উপায়ে যোগ্য চিকিত্সার মতামতের বিকল্প নয়। আরও তথ্যের জন্য সর্বদা বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। এনডিটিভি এই তথ্যের দায় স্বীকার করে না।