হালনাগাদ

সিলেট বিভাগ

সিলেট বিভাগ বাংলাদেশের উত্তর-পূর্ব প্রান্তে অবস্থিত একটি প্রশাসনিক অঞ্চল, যা সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ এই চারটি জেলা নিয়ে গঠিত। প্রাচীনকালে এটি শ্রীহট্টের কেন্দ্রীয় প্রদেশ ছিল। ১৯৭১ খ্রিস্টাব্দে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর পূর্ব থেকেই (অর্থাৎ পাকিস্তান আমল থেকেই) সাবেক সিলেট জেলা ছিল চট্টগ্রাম বিভাগের অন্তর্গত। পরবর্তীকালে সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস কার্যক্রমের সূত্রে ১৯৯৫ খ্রিস্টাব্দের ১ আগস্ট চারটি জেলা নিয়ে বাংলাদেশের ষষ্ঠ বিভাগ সিলেট গঠিত হয়। বিস্তারিত »

সিলেট

সিলেট বিভাগ এবং বিভিন্ন অঞ্চলের উল্লেখযোগ্য সেরা সব ব্যবসা প্রতিষ্ঠান। শ্যামল বাংলা বাংলাদেশের সর্ববৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান এর তালিকা ভুক্ত ওয়েবসাইট। গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত সর্বস্তরের সকল ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা এবং যোগাযোগের নম্বরের জন্য এক মাত্র বিশ্বস্ত ওয়েবসাইট।

কাগজ ঘর এন্ড ষ্টেশনারী

এখানে সব ধরনের কাগজ, অফিস ষ্টেশনারী পণ্য পাওয়া যায় এবং…

সিলেট বিভাগ এবং বিভিন্ন অঞ্চলের সব ক্রয় বিক্রয় বিজ্ঞাপন। শ্যামল বাংলা বাংলাদেশের সর্ববৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান এর তালিকা ভুক্ত ওয়েবসাইট। গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত সর্বস্তরের সকল ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা এবং যোগাযোগের নম্বরের জন্য এক মাত্র বিশ্বস্ত ওয়েবসাইট।

সিলেট বিভাগ এবং বিভিন্ন অঞ্চলের উল্লেখযোগ্য সেরা সব হোম টিউটর । শ্যামল বাংলা বাংলাদেশের সর্ববৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান এর তালিকা ভুক্ত ওয়েবসাইট। গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত সর্বস্তরের সকল ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা এবং যোগাযোগের নম্বরের জন্য এক মাত্র বিশ্বস্ত ওয়েবসাইট।

সিলেট বিভাগ এবং বিভিন্ন অঞ্চলের উল্লেখযোগ্য সেরা সব রেন্ট-এ-কার বিজ্ঞাপন। শ্যামল বাংলা বাংলাদেশের সর্ববৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান এর তালিকা ভুক্ত ওয়েবসাইট। গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত সর্বস্তরের সকল ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা এবং যোগাযোগের নম্বরের জন্য এক মাত্র বিশ্বস্ত ওয়েবসাইট।

সিলেট বিভাগ এবং বিভিন্ন অঞ্চলের গুরুত্বপূর্ন এবং জরুরী সব ফোন নম্বর । শ্যামল বাংলা বাংলাদেশের সর্ববৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান এর তালিকা ভুক্ত ওয়েবসাইট। গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত সর্বস্তরের সকল ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা এবং যোগাযোগের নম্বরের জন্য এক মাত্র বিশ্বস্ত ওয়েবসাইট।

শ্যামল বাংলা
আপনার ব্যবসা প্রতিষ্ঠানের তথ্য শ্যামল বাংলা অনলাইন পোর্টালে অন্তর্ভুক্ত করুন।

আয়তন

জনসংখ্যা

অবস্থান ও সীমানা

ইতিহাস

নামকরণ

প্রতিষ্ঠাকাল

প্রশাসনিক এলাকা

শিক্ষা ব্যবস্থা

শিক্ষা প্রতিষ্ঠান

যোগাযোগ ব্যবস্থা

অর্থনীতি

দর্শনীয় স্থান

কৃতী ব্যক্তিত্ব

জনপ্রতিনিধি

Nav 1
Nav 2